২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ৯:৫৩

বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশন-এর ৩৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিবেদকঃ বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশন-এর ৩৪তম বার্ষিক সাধারণ সভা ও ড. আখতার হামিদ খান পল্লী ও সমবায় উন্নয়ন পুরস্কার এবং বাংলাদেশে গ্রামভিত্তিক স্থায়ীত্বশীল উন্নয়নে দ্বি-স্তর বিশিষ্ট সমবায়ের মূলধণ ও সমন্বয় সংকট শীর্ষক সেমিনার-১৯ অনুষ্ঠিত।

৩আগষ্ট, শনিবার সকাল ১০.০০ ঘটিকায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) মিলনায়তন, রমনা, ঢাকায় বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের মাননীয় সভাপতি জনাব মোঃ ইসরাফিল আলম এমপি’র সভাপতিত্বে সংস্থার ৩৪তম বার্ষিক সাধারণ সভা ও ড. আখতার হামিদ খান পল্লী ও সমবায় উন্নয়ন পুরস্কার-২০১৮ এবং বাংলাদেশে গ্রামভিত্তিক স্থায়ীত্বশীল উন্নয়নে দ্বি-স্তর বিশিষ্ট সমবায়ের মূলধণ ও সমন্বয় সংকট শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সারা বাংলাদেশের সমবায়ীদের  মিলন মেলা উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মানিত সচিব জনাব মোঃ কামাল উদ্দিন তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমবায় অধিদপ্তরের সম্মানিত নিবন্ধক ও মহাপরিচালক জনাব মোঃ আমিনুল ইসলাম ও বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের সম্মানিত পরিচালক (সরেজমিন) জনাব মোঃ মাহমুদুল হোসাইন খান।

সভা পরিচালনা করেন বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশন-এর সম্মানিত সহ-সভাপতি জনাব খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জল।

সভায় প্রধান অতিথি কর্তৃক শ্রেষ্ঠ কৃষক সমবায়ী হিসেবে ১১জন ব্যক্তিকে ক্রেস্ট ও সম্মাননা স্বারক প্রদান করা হয়।

পুরস্কার প্রাপ্ত ব্যক্তিগণ হলেন-ব্যক্তি পর্যায়ে সমগ্র বাংলাদেশ থেকে বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশন-এর সম্মানিত সহ-সভাপতি খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জল, নির্বাচনী এলাকা-১ হতে দিনাজপুর জেলাধীন নবাবগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (ইউসিসিএ) লিঃ’র সভাপতি কে.এম আজিজার রহমান, নির্বাচনী এলাকা-২ হতে সিরাজগঞ্জ জেলাধীন বেলকুচি উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (ইউসিসিএ) লিঃ’র  সভাপতি মমতাজ বেগম, নির্বাচনী এলাকা-৩ হতে চাঁপাইনবাবগঞ্জ জেলাধীন নাচোল উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (ইউসিসিএ) লিঃ’র সভাপতি মোঃ গোলাম মোস্তফা, নির্বাচনী এলাকা-৪ হতে চুয়াডাঙ্গা সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি ( ইউসিসিএ) লিঃ’র সভাপতি মোঃ মাঈন উদ্দীন, নির্বাচনী এলাকা-৫ হতে বরিশাল জেলাধীন বাবুগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি ( ইউসিসিএ) লিঃ’র সভাপতি মিসেস খালেদা ওহাব, নির্বাচনী এলাকা-৬ হতে চট্রগ্রাম জেলাধীন রাঙ্গুনিয়া উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (ইউসিসিএ) লিঃ’র সভাপতি মুজিবুর রহমান, নির্বাচনী এলাকা-৭ হতে লক্ষ্মীপুর সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (ইউসিসিএ) লিঃ’র সভাপতি রহিমের নেছা, নির্বাচনী এলাকা-৮ হতে সিলেট জেলাধীন বিশ্বনাথ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (ইউসিসিএ) লিঃ’র সভাপতি মোঃ মহব্বত আলী, নির্বাচনী এলাকা-৯ হতে রাজবাড়ী জেলাধীন পাংশা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (ইউসিসিএ) লিঃ’র  সভাপতি এবিএম লিয়াকত আলী এবং নির্বাচনী এলাকা-১০ হতে শেরপুর সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (ইউসিসিএ) লিঃ’র সভাপতি ফারহানা পারভীন (মুন্নী)।

এসময় সস্মানিত উপদেষ্টা মণ্ডলী, সস্মানিত পরিচালকগণ, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (ইউসিসিএ) লিঃ’র সম্মানিত সভাপতিগণ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, সমবায় অধিদপ্তর, বিআরডিবি’র কর্মকর্তাগণ ও বাংলাদেশ ইউসিসিএ কর্মচারী ইউনিয়নের নের্তৃত্বে কর্মচারীবৃন্দসহ সংশ্লিষ্ট সকলেই উপস্থিত ছিলেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*